ক্রিপ্টোকারেন্সিতে সুইং ট্রেডিং কী?

 -  Jul 12, 2023


ক্রিপ্টোকারেন্সিতে সুইং ট্রেডিং কী?


সুইং ট্রেডিংয়ের ক্ষেত্রেও আপনি মার্কেট প্রবণতা থেকে মুনাফা করার চেষ্টা করছেন, তবে সময়কাল এখানে দীর্ঘ – পজিশনগুলো সাধারণত কয়েক দিন থেকে কয়েক মাস পর্যন্ত যেকোনোটি হতে পারে। 


প্রায়শই, আপনার লক্ষ্য হবে এমন কোনো অ্যাসেট চিহ্নিত যেটি আপতদৃষ্টিতে অবমূল্যায়িত মনে হয় এবং যার মূল্য বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। আপনি এই অ্যাসেটটি ক্রয় করবেন, তারপর মূল্য বৃদ্ধি পেলে লাভের জন্য এটি বিক্রয় করবেন। অথবা আপনি অত্যধিক মূল্যবান অ্যাসেট খুঁজে বের করার চেষ্টা করতে পারেন যেটির মূল্য হ্রাসের সম্ভাবনা রয়েছে। তারপর, আপনি সেগুলো মধ্যে কিছু উচ্চ মূল্যে বিক্রয় করতে পারেন, কম মূল্যে সেগুলো পরে আবার ক্রয় পাওয়ার আশায়।


ডে ট্রেডিংয়ের মতো, অনেক সুইং ট্রেডার প্রযুক্তিগত বিশ্লেষণ ব্যবহার করে। তবে, এগুলোর কৌশলটি যেহেতু দীর্ঘ সময় ধরে চলে, তাই মৌলিক বিশ্লেষণও একটি মূল্যবান ট্যুল হতে পারে। 


সুইং ট্রেডিং মূলত নবাগত-বান্ধব কৌশল। প্রধানত কারণটি হল এই যে এটিতে দ্রুত গতির ডে ট্রেডিংয়ের চাপ থাকে না। যেখানে দ্বিতীয়টির বৈশিষ্ট হল দ্রুত সিদ্ধান্ত গ্রহণ ও প্রচুর স্ক্রীন টাইম, সুইং ট্রেডিং সেখানে আপনাকে আপনার সময় নিয়ে কাজের সুযোগ দেয়।