স্টার্লিং টিক উচ্চতর হওয়ার কারণে ব্যবসায়ীরা উচ্চ সুদের হার প্রত্যাশা করে - Aug 17, 2023

 -  Aug 17, 2023


স্টার্লিং টিক উচ্চতর হওয়ার কারণে ব্যবসায়ীরা উচ্চ সুদের হার প্রত্যাশা করেঃ

Aug 17, 2023

GBPUSD+0.15% EURGBP−0.10%

আজ বৃহস্পতিবার পাউন্ড ডলারের বিপরীতে সামান্য বেড়েছে যার কারণে ব্যবসায়ীরা সাম্প্রতিক মুদ্রাস্ফীতি এবং মজুরি তথ্যের আলোকে ব্যাংক অফ ইংল্যান্ডের সুদের হারের প্রত্যাশা করেছে। যদিও শুক্রবারের তথ্যের উপর সব নির্ভর করছে।

1024 GMT এ, স্টার্লিং GBPUSD $1.2743 এ 0.08% বেড়েছে।

পাউন্ড ইউরোর বিপরীতে এক মাসে তার দৃঢ়তম অবস্থানে ছিল, এক ইউরোর মূল্য 85.38 পেন্স। মঙ্গলবারের ডেটা ব্রিটিশ মজুরি বৃদ্ধির রেকর্ড উচ্চতায় দেখানোর পরে এই সপ্তাহে সুদের হারের পরিমান বেড়েছে, এবং সর্বশেষ মুদ্রাস্ফীতির পরিসংখ্যান দেখায় যে মূল দাম বুধবার প্রত্যাশার চেয়ে বেশি এসেছে।

"আমাদের কাছে এই সপ্তাহে ডেটা রিলিজ ছিল যা স্পষ্টতই পাউন্ডের জন্য সহায়ক ছিল, স্পষ্টতই ব্যাঙ্ক অফ ইংল্যান্ডের দ্বারা আরও শক্ত করার দিকে ইঙ্গিত করে যে বাজারগুলি এখন ইউকেতে আবার 6% হারে মূল্য নির্ধারণ করছে," ফ্রান্সেস্কো পেসোলে, ING-এর FX কৌশলবিদ বলেছেন৷

ট্রেডাররা 21 সেপ্টেম্বর (IRPR) এর পরবর্তী সভায় BoE থেকে 25 বেসিস পয়েন্ট বৃদ্ধির প্রায় 88% সম্ভাবনার ভবিষ্যদ্বাণী করছে।

এই সপ্তাহে এখন পর্যন্ত, পাউন্ড ডলারের বিপরীতে 0.4% এবং ইউরোর বিপরীতে 1% বেড়েছে। 3 আগস্ট থেকে 14 বারের মতো সুদের হার বাড়িয়েছে কারণ এটি মুদ্রাস্ফীতিকে শান্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

পেসোল বলেছেন, "পাউন্ড এখন প্রত্যাশার ইতিবাচক পুনর্মূল্যায়নের পরে সেই সময়কাল উপভোগ করছে, এবং সম্ভবত এখন কিছু ভাল পজিটিভ মুভমেন্ট পাওয়া উচিত"।

সপ্তাহটি যুক্তরাজ্যের খুচরা বিক্রয়ের সাথে শেষ হবে, সেই সাথে ট্রেডাররা কতটা ভাল ট্রেড ধরে রেখেছে তার লক্ষণগুলি খুঁজছেন।খুচরা বিক্রয়ে মন্দাভাব প্রত্যাশিত হলে  সম্ভবত স্বল্প মেয়াদে পাউন্ডের উপর প্রভাব পরবে।

পেসোল বলেছেন, " মজুরি এবং পরিষেবার মূল্যস্ফীতি উভয়ই প্রত্যাশার চেয়ে বেশি ছিল, তাই খুচরা বিক্রয় এর ফলে মূল্যস্ফীতি কমাতে খুব বেশি ভূমিকা রাখতে পারবেনা "।