(বিটকয়েন (বিটিসি), ইথেরিয়াম (ইটিএইচ) তথা ক্রিপ্টোকারেন্সিতে ফের অস্থিরতা) : 18-8-2023

 -  Aug 21, 2023


(বিটকয়েন (বিটিসি), ইথেরিয়াম (ইটিএইচ) তথা ক্রিপ্টোকারেন্সিতে ফের অস্থিরতা)

বিটকয়েন (বিটিসি) মূল্য, চার্ট এবং বিশ্লেষণ:

ক্রিপ্টোকারেন্সি মার্কেট ক্যাপিটালাইজেশন মিনিটে $60 বিলিয়ন হারায়।

ইথেরিয়াম ইটিএফ, গ্রেস্কেল শাসন, জ্যাকসন হোল সিম্পোজিয়ামসপ্তাহের তালিকাহীন ভাবে বাণিজ্য এবং কম টার্নওভারের পর, বৃহস্পতিবার ক্রিপ্টোকারেন্সি বাজারে অস্থিরতা ফিরে আসে যখন পতন রোধ করার আভাসের অল্প কিছুক্ষণের মধ্যেই বাজারের পতন ঘটে। বিটকয়েন পতনের দিকে চলে যায় এবং সামান্য পুনরুদ্ধার করার আগে বহু মাসের সর্বনিম্ন 25,166 ডলারে পৌঁছেছিল, যেখানে Ethereum $1,807 এর দৈনিক উচ্চতা থেকে $1,543-এ নেমে এসেছে। বাজার তীক্ষ্ণ বিক্রির পিছনে কারণগুলি নিয়ে খুবই ভীত। চীনা জায়ান্ট Evergrande গতকাল নিউ ইয়র্কে দেউলিয়াত্ব সুরক্ষার জন্য দাখিল করেছে, চীনের সম্পত্তি বাজারে চলমান ভয় তুলে ধরেছে,ঠিক যখন এই সপ্তাহের হাকিশ FOMC আউটটেক দীর্ঘ তারিখের মার্কিন বন্ডের ফলন বহু-মাস এবং বহু-বছরের উচ্চতায় ফেরত পাঠিয়েছে।

দৈনিক চার্ট দেখায় যে বিটকয়েন অত্যন্ত বেশি বিক্রি হওয়া অঞ্চলে রয়েছে এবং তিনটি চলমান গড়ের নীচে রয়েছে। বিটিসি/ইউএসডি গতকালের কিছু ক্ষতি পুনরুদ্ধার করেছে তবে উচ্চতর ধাক্কা দেওয়ার চেষ্টা করার আগে একত্রীকরণের সময় লাগবে। গতকালের $25,166 একটি স্বল্পমেয়াদী নিম্ন চিহ্নিত কিনা তা অস্থিরতার সর্বশেষ বিস্ফোরণের পরে অনুমান করা কঠিন।                                                                                                                    


                                                   বিটকয়েন (বিটিসি/ইউএসডি) দৈনিক মূল্য তালিকা - 18 আগস্ট, 2023                                    ETH/USD চার্টটি BTC/USD চার্টের সাথে খুব মিল – খুব বেশি বিক্রি কিন্তু নেতিবাচক যদিও এখনও তিনটি সাধারণ চলমান গড়ের নিচে।     

                                                                         

                                                             ইথেরিয়াম (ইথ/ইউএসডি) দৈনিক মূল্য তালিকা - 18 আগস্ট, 2023                                       SEC প্রথম Ethereum ফিউচার-ভিত্তিক ETF অনুমোদন করবে কিনা তা নিয়ে শীঘ্রই প্রত্যাশিত খবর নিয়ে অস্থিরতা অব্যাহত রয়ে গেছে। এসইসি থেকে ইতিবাচক বা নেতিবাচক যেকোনো খবর, বাজার মূলধনের দ্বারা দ্বিতীয় বৃহত্তম ক্রিপ্টোকারেন্সিতে স্বল্পমেয়াদী অস্থিরতাকে আরও বাড়িয়ে তুলবে। গ্রেস্কেল বিটকয়েন ট্রাস্টকে নগদ বিটকয়েন ইটিএফ-এ পরিবর্তন করার অনুমতি দিতে SEC-এর অস্বীকৃতির কারণে গ্রেস্কেল গত জুনে নিয়ন্ত্রকদের আদালতে নিয়ে যাওয়ার পরেও SEC আলোচিত। গ্রেস্কেল বিটকয়েন ট্রাস্ট তাদের ধারণ করা বিটকয়েনের সাথে একটি ভারী ডিসকাউন্টে ব্যবসা করে এবং কোম্পানি এই ফাঁকটি বন্ধ করতে চাইছে। একটি রায় আসন্ন এবং আবার বাজার স্থানান্তরিত হতে পারে.

পরের সপ্তাহে জ্যাকসন হোল সিম্পোজিয়ামে বার্ষিক কেন্দ্রীয় ব্যাংকারের বার্ষিক মিলন দেখা যাবে। 'গ্লোবাল ইকোনমিতে স্ট্রাকচারাল শিফটস' শিরোনামের তিন দিনের ইভেন্টে কেন্দ্রীয় ব্যাংকের প্রধান এবং নীতিনির্ধারকদের একটি ভেলা রয়েছে এবং ফেড চেয়ার জেরোম পাওয়েল একটি মূল বক্তব্য রাখবেন বলে আশা করা হচ্ছে। সর্বশেষ FOMC মিনিটে একটি স্বতন্ত্রভাবে হাকিশ ওভারটোন ছিল এবং চেয়ার পাওয়েল আগামী সপ্তাহের প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারেন যাতে মুদ্রাস্ফীতির বিরুদ্ধে ফেডের লড়াই শেষ হওয়ার কাছাকাছি নয়।