ক্রিপ্টোকারেন্সি বনাম ফরেক্স ট্রেডিং

 -  Jun 13, 2023


ফরেক্স এবং ক্রিপ্টোকারেন্সির মধ্যে অনেক সাদৃশ্য রয়েছে, তবুও তাদের মধ্যে অনেক পার্থক্য রয়েছে। ফরেক্সের ট্রেডিং ক্রিপ্টোকারেন্সির ট্রেডিংকে অনুরূপ, কারণ উভয়েই মুদ্রার প্রতিটির ট্রেডিংকে নিয়ে কথা বলছে। তবে ফরেক্স ক্রিপ্টোকারেন্সির চেয়েও বেশি সময়ের জন্য ট্রেডিং বাজারে আছে। তবে, ক্রিপ্টোকারেন্সির ট্রেডিং যার দ্বারা মহাজনগণ কিছুটা শর্তসই করেছে তার কারণে, বিনিয়োগকারীদের সুযোগ আছে।

ক্রিপ্টোকারেন্সি ট্রেডিংয়ে যখন পরিবেশটির মাধ্যমে মাধ্যমিক ব্যয় করা হয়, ফরেক্সের মতো মাধ্যমিক ব্যয় দেওয়া হয় না। ফরেক্স এ কমিশন নিয়ে কাজ করে মাধ্যমিক, ব্রোকার এবং অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানরা। তারা ট্রেডিং প্রক্রিয়ার প্রতিটি ধাপে নির্দিষ্ট পেমেন্ট গ্রহণ করে। এটি হল একটি কারণ যার জন্য বিনিয়োগকারীরা অধিক ট্রেডিং ফি দিতে পছন্দ করেন না একটি ক্রিপ্টোকারেন্সির বনাম ফরেক্স, কারণ তাদেরকে উচ্চ ট্রেডিং ফি দিতে হবে না।

অপশন, ফিউচার, স্টক, ফরেক্স এবং ক্রিপ্টোকারেন্সির জন্য ট্রেডিং সিস্টেমগুলি ট্রেড করার জন্য তৈরি করা হয়েছে বিনিয়োগ করে লাভ উত্পন্ন করার এবং ঝুঁকি পরিচালনার জন্য। এই ট্রেডিং সিস্টেমগুলি প্রতিটি মুদ্রার চার্ট, রিপোর্ট এবং খবরের উপর ভিত্তি করে নির্ধারিত হয়।

ট্রেডিং সিস্টেমের মাধ্যমে, ব্যবসায়ী যে কোনও একটি ট্রেডিং রণনীতি প্রয়োগ করে ট্রেড করতে পারেন যখন একটি সংকেত দেখায় যে রণনীতির মাধ্যমে একটি ট্রেড সম্পন্ন করা যায়। ট্রেডিং সিস্টেমের অগ্রগতি অনুযায়ী, আপনি সংকেত পেলে ট্রেডগুলি স্বয়ংক্রিয়ভাবে পরিচালনা করতে পারেন। অনেকের জন্য, ট্রেডিং সিস্টেম সফল হলে মূলধন উপার্জনের সম্ভাবনা বেশি থাকে। সফটওয়্যার ট্রেডিং সিস্টেম ব্যবহার করার মাধ্যমে, গণনা ভুলের জন্য কোনও স্থান নেই।

ম্যানুয়াল ট্রেডিং সিস্টেম পদ্ধতিতে, ব্যবহারকারী ট্রেডগুলি পরিচালনা করে, লাভযোগ্য সুযোগের জন্য বাজারের সংকেত পর্যবেক্ষণ করে। ম্যানুয়াল ট্রেডিং সিস্টেম ব্যবহার করলে প্রতিটি ট্রেডিং সংকেত যাচাই করার জন্য অনেক মানসিক বিশ্লেষণ এবং ব্যাখ্যা করতে হয়।