ক্রিপ্টোকারেন্সি ডে ট্রেডিং কী?

 -  Jul 12, 2023


ডে ট্রেডিং কী?


ডে ট্রেডিং হল এমন একটি কৌশল যাতে একই দিনে পজিশনে প্রবেশ এবং প্রস্থান করা হয়। শব্দটি লিগ্যাসি মার্কেট থেকে এসেছে, যে বিষয়টিকে নির্দেষ করছে তা হল এগুলো শুধুমাত্র দিনেরবেলা নির্দিষ্ট সময়ের জন্য খোলা থাকে। এই সময়কালের বাইরে, ডে ট্রেডাররা তাদের কোনো পজিশন সাধারণত খোলা রাখে না। 


আপনি সম্ভবত জানেন যে ক্রিপ্টোকারেন্সি মার্কেটে, খোলা বা বন্ধের কোনো বিষয় নেই। আপনি বছরের প্রতিটি দিন চব্বিশ ঘন্টাই ট্রেড করতে পারেন। কিন্তু তবুও, ক্রিপ্টোকারেন্সির প্রেক্ষাপটে ডে ট্রেডিং একটি ট্রেডিং স্টাইলকে নির্দেশ করে যেখানে ট্রেডার 24 ঘন্টার মধ্যেই পজিশনে প্রবেশ করে এবং প্রস্থান করে।


ডে ট্রেডিংয়ে, কোন অ্যাসেট ট্রেড করতে হবে তা নির্ধারণ করতে আপনি প্রায়শই প্রযুক্তিগত বিশ্লেষণের উপর নির্ভর করবেন। যেহেতু এত অল্প সময়ের মধ্যে মুনাফা খুবই নগন্য হতে পারে, তাই আপনি আপনার সর্বোচ্চ করার জন্য বিস্তৃত পরিসরের অ্যাসেট জুড়ে ট্রেড করা বেছে নিতে পারেন। এর বাইরে, কেউ কেউ বছরের পর বছর ধরে শুধুমাত্র একই জোড়া ট্রেড করতে পারেন।


এই স্টাইল স্পষ্টতই খুব সক্রিয় একটি ট্রেডিং কৌশল। এটি অত্যন্ত লাভজনক হতে পারে, তবে এটি উল্লেখযোগ্য পরিমাণ ঝুঁকিও বহন করে। সে কারণে, ডে ট্রেডিং সাধারণত অভিজ্ঞ ট্রেডারদের জন্য অধিক উপযুক্ত।