USDCAD সাপ্তাহিক ফরেকাস্ট (২২-২৬ আগস্ট, ২০২২)

সাপ্তাহিক চার্টে USDCAD বুলিশ অবস্থানে রয়েছে এ সপ্তাহে মার্কিন ডলার শক্তিশালী হওয়ার সাথে সাথে পেয়ারটি ঊর্ধ্বমূখী অবস্থান অব্যাহত রাখতে পারে। মঙ্গলবার কানাডা ও মার্কিন যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত অফিসিয়াল ডাটা থেকে জানা যায় পেট্রোলের প্রাইস কমে যাওয়ার কারণে জুলাই মাসে কানাডার মুদ্রাস্ফীতি সামান্য হ্রাস পেয়েছে, যার ফলে কেন্দ্রীয় ব্যাংকের গর্ভনর মন্তব্য করেন বাৎসরিক মুদ্রাস্ফ্রীতি হার সর্বোচ্চে অবস্থান করছে হয়তো কিছু সময়ে জন্য এমন থাকবে

ব্যাংক অফ কানাডার গর্ভনর টিফ ম্যাকরেম বলেন, মুদ্রাস্ফীতি এখনও অত্যধিক বেশি। পেট্রলের দাম বৃদ্ধি পেলেও শুক্রবার প্রকাশিত রিপোর্টে দেখা যায় কানাডিয়ান রিটেইল সেলস জুন মাসে ১.১% বৃদ্ধি পেয়েছে। যা প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে। প্রত্যাশা করা হচ্ছে, জুলাই মাসে রিটেইল সেলস ০.২% হ্রাস পেতে পারে।

অপরদিকে, ফেডারেল রিজার্ভের কর্মকর্তারা মুদ্রাস্ফ্রীতি নিয়ন্ত্রণে আরও উল্লেখযোগ্য ইন্টারেস্ট রেট বৃদ্ধির ওপর জোড় দেওয়ার পর গত সপ্তাহে মার্কিন ডলারের প্রাইস বেড়েছে। গত সপ্তাহে ব্যাংক অফ কানাডা ও ফেড কর্মকর্তাদের মন্তব্য  USDCAD-এর প্রাইস বৃদ্ধিতে সহায়তা করেছিলো।

এ সপ্তাহে যা হতে পারে

এ সপ্তাহে বিনিয়োগকারীরা ফেড চেয়ারম্যান জেরেমি পাওয়েলের আর্থিক নীতির বিষয়ে তার দেওয়া বক্তৃতায় কী বলবেন সেদিকে নজর থাকবে। প্রত্যাশা করা হচ্ছে, দ্বিতীয় প্রান্তিকে মার্কিন জিডিপি -১.৬% থেকে বেড়ে -০.৮% আসতে পারে। তবে  টেকসই পণ্যের অর্ডার ১.৯% থেকে কমে ০.৫% নেমে যাবে বলে আশা করা হচ্ছে।

USDCAD টেকনিক্যাল অ্যানালাইসিস

ডেইলি চার্টে দেখা যাচ্ছে, USDCAD পেয়ার ২২-SMA ও ১৪ দিনের RSI অনুযায়ী ৫০ পয়েন্টের উপরে অবস্থান করছে। যা প্রাইস বৃদ্ধির ইঙ্গিত দিচ্ছে।  

USDCAD পেয়ারের ক্ষেত্রে ১.৩০২৫ শক্ত রেজিস্ট্যান্স হিসেবে কাজ করছে। প্রত্যাশা করা হচ্ছে, পেয়ারটি ১.৩০২৫ রেজিস্ট্যান্স অতিক্রমে সক্ষম হলে এক্ষেত্রে আপট্রেন্ড আরও শক্তিশালী হওয়ার সম্ভাবনা থাকবে।

USDCAD ডেইলি চার্ট

Leave a Comment

Your email address will not be published.

হোম
নিউজ
ট্রেডিং স্কুল
ব্রোকার
সিগন্যাল
ক্লাব
Scroll to Top