UK/US রিপোর্টের পূর্বে বছরের নিন্ম প্রাইসে GBPUSD

UK/US রিপোর্টের পূর্বে GBPUSD-এর প্রাইস কমে ২৯ মাসের সর্বনিন্মে মুভমেন্ট করছে।  আজকের সেশনে বিনিয়োগকারীদের নজর থাকবে UK/US রিপোর্টের দিকে।

প্রত্যাশা করা হচ্ছে, আগস্টে সার্ভিস পিএমআই ৫২.৬ থেকে কমে ৫২ পয়েন্টে আসতে পারে। এছাড়াও আগস্টে মেনুফেকচারিং পিএমআই ৫১.২ থেকে কমে ৫০.৫ পয়েন্ট আসতে পারে। উল্লেখিত রিপোর্টগুলো ব্রিটিশ পাউন্ডের প্রাইস কমার ক্ষেত্রে আরও সহায়ক হতে পারে।

অপরদিকে আজকের মার্কিন ইভেন্টগুলোর মধ্যে মার্কিন হোম সেলস রিপোর্টকে গুরুত্বের সাথে দেখা হচ্ছে। প্রত্যাশা করা হচ্ছে, যুক্তরাজ্যে নতুন বাড়ি সেলস ০.৫৯ মিলিয়ন থেকে কমে ০.৫৭ মিলিয়ন আসতে পারে।  এছাড়াও প্রত্যাশা করা হচ্ছে, আগস্টে মার্কিন মেনুফেকচারিং পিএমআই ৫২.২ থেকে কমে ৫২ পয়েন্ট এবং সার্ভিস পিএমআই ৪৭.৩ থেকে বেড়ে ৪৯.২ পয়েন্ট আসার সম্ভাবনা রয়েছে।

ব্রিটিশ ইন্ডিপেনডেন্ট নিউজ অনুযায়ী, ইউরোপীয় ইউনিয়নের সাথে ব্রেক্সিট চুক্তির অংশ ছিন্ন করা এবং উত্তর আয়ার‌ল্যান্ড প্রোটোকলকে একতরফাভাবে প্রতিস্থাপন করার জন্য যুক্তরাজ্য সরকারের পরিকল্পনা নতুন সমস্যার সৃষ্টি করবে। যা মার্কিন রাজনৈতিক উত্তেজনাকে আরও বাড়িয়ে দিতে পারে।

GBPUSD  পেয়ারের বর্তমান সাপোর্ট হিসেবে দেখা হচ্ছে, মে মাসের ১৩ তারিখের প্রাইস ১.১৬৩০। অপরদিকে রেজিস্ট্যান্স হিসেবে কাজ করতে পারে ১.২২২০।  পেয়ারটি ১.২২২০ রেজিস্ট্যান্সে যাওয়ার পূর্বে ৫০-DMA অনুযায়ী ১.২০৮০ রেজিস্ট্যান্স হিসেবে কাজ করতে পারে।  

Leave a Comment

Your email address will not be published.

হোম
নিউজ
ট্রেডিং স্কুল
ব্রোকার
সিগন্যাল
ক্লাব
Scroll to Top