Candlestick প্যাটার্ন পরিচিতি ২৩তম পর্ব

99. Rising Three Methids:

কোন Uptrend মার্কেটে কোন বড় Bullish ট্রেডের (1) পরে যদি দুইটি কিংবা তিনটি ছোট ছোট Bearish ট্রেড (2,3,4) হয় যারা প্রথমটির (1) ট্রেডিং রেঞ্জের মধ্যে অবস্থান করে এবং অতঃপর এতা বড় একটি Bullish ট্রেড (5) হয় যা Closing প্রথমটির (1) Closing এর উপরে হয়, তবে এই কম্বিনেশনকে Rising Three Methods বলা হয়। এই প্যাটার্ন Upward Continuation সিগন্যাল প্রদান করে থাকে।

100. Falling Three Methods:

কোন Downtrend মার্কেটে কোন বড় Bearish ট্রেডের (1) পরে যদি দুইটি কিংবা তিনটি ছোট ছোট Bullish ট্রেড (2,3,4) হয় যারা প্রথমটির (1) ট্রেডিং রেঞ্জের মধ্যে অবস্থান করে এবং অতঃপর এতা বড় একটি Bearish ট্রেড (5) হয় যার Closing প্রথমটির (1) Closing এর নীচে হয়, তবে এই কম্বিনেশনকে Falling Three Methods বলা হয়। এই প্যাটার্ন Downward Contunuation সিগন্যাল প্রদান করে থাকে।

101. Mat Hold (Bullish):

কোন Uptrend মার্কেটে বড় Bullish ট্রেড (1) হওয়ার পরে কিছু (Gap) উপরে যদি ছোট Body বিশিষ্ট Bearish ট্রেড (2) হয় এবং এরপরে প্রায় একই রকম আরও দুইটি ছোট Bearish ট্রেড হয় (3,4) যেন এই দুইট প্রথমটির (1) Low এর উপরে থাকে এবং সর্বশেষ এমন বড় Bullish ট্রেড হয় (5) হয় যে এটি পূর্বের চারটি ট্রেডের (1,2,3,4) উপরে Close হয়, তাহলে এই প্যাটার্নকে Mat Hold (Bullish) Rising বলা হয়। এই প্যাটার্নটি দেখতে অনেকটাই Three Methods এর মতো এবং এটিও Upward Continuation সিগন্যাল প্রদান করে থাকে।

102. Mat Hold (Brearish)

কোন Downtrend মার্কেটে বড় Bearish ট্রেড (1) হওয়ার পরে কিছু (Gap) উপরে যদি ছোট Body বিশিষ্ট Bullish ট্রেড (2) হয় এবং এরপরে প্রায় একই রকম আরও দুইটি ছোট Bullish ট্রেড হয় (3,4) যেন এই দুইট প্রথমটির (1) High এর উপরে থাকে এবং সর্বশেষ এমন বড় Bearish ট্রেড হয় (5) হয় যে এটি পূর্বের চারটি ট্রেডের (1,2,3,4) উপরে Close হয়, তাহলে এই প্যাটার্নকে Mat Hold (Bearish) Rising বলা হয়। এই প্যাটার্নটি দেখতে অনেকটাই Falling Three Methods এর মতো এবং এটিও Downward Continuation সিগন্যাল প্রদান করে থাকে।

103. Ladder Bottom:

কোন Downtrend মার্কেটে ধারাবাহিকভাবে তিনটি শক্তিশালী Bearish ট্রেড (1,2,3) হওয়ার পরে যদি চতুর্থ ট্রেডটি (4) ছোট Body বিশিষ্ট এবং লম্বা Upper Shadow বিশিষ্ট Bearish ট্রেড হয় এবং তারপরে পঞ্চম ট্রেডটি (5) কিছু (Gap) উপরে তৈরি হয়ে শক্তিশালী Bullish ট্রেড হয়, তাহলে এই কম্বিনেশনকে Ladder Bottom বলা হয়। এই প্যাটার্ন মার্কেটের Uptrend Reversal সিগন্যাল প্রদান করে থাকে।

104. Ladder Top:

কোন Uptrend মার্কেটে ধারাবাহিকভাবে তিনটি শক্তিশালী Bullish ট্রেড (1,2,3) হওয়ার পরে যদি চতুর্থ ট্রেডটি (4) ছোট Body বিশিষ্ট এবং লম্বা Lower Shadow বিশিষ্ট Bullish ট্রেড হয় এবং তারপরে পঞ্চম ট্রেডটি (5) কিছু (Gap) উপরে তৈরি হয়ে শক্তিশালী Bearish ট্রেড হয়, তাহলে এই কম্বিনেশনকে Ladder Top বলা হয়। এই প্যাটার্ন মার্কেটের Downtrend Reversal সিগন্যাল প্রদান করে থাকে।