1 of 2

Candlestick প্যাটার্ন পরিচিতি ১৪তম পর্ব

49. Three Outside Up:

কোন Downtrend মার্কেটে Bullish Engulfing (1,2) আবির্ভূত হওয়ার পরে যদি এমন  Bullish ট্রেড (3) হয়ে যার Closing হয়  Bullish Engulfing এর  Bullish ট্রেডের (2) Closing এর উপরে, তাহলে এই কম্বিনেশনকে Three Outside Up বলা হয়। এই প্যাটার্ন শক্তিশালী Bullish Reversal সিগন্যাল প্রদান করে থাকে, নীচে এর নমুনা দেখান হলো।

50.Three Outside Down:

কোন Uptrend মার্কেটে Bearish Engulfing (1.2) আবির্ভূত হওয়ার পরে যদি এমন Bearish ট্রেড (3) হয় যার Closing হয় Bearish Engulfing এর Bearish ট্রেডের (2) Closing এর নীচে, তাহলে এই কম্বিনেশনকে Three Outside Down বলা হয়। এই প্যাটার্ন শক্তিশালী Bearish Reversal সিগন্যাল প্রদান করে থাকে, নীচে এর নমুনা দেখান হলো।

51. Inside Day:

কোন Uptrend কিংবা Downtrend মার্কেটে কোন Bullish অথবা Bearish ট্রেডের পরে যদি এমন ছোট কোন Bullish অথবা Bearish ট্রেড হয় যেন এর High এবং Low আগের ট্রেডের High এবং Low এর ভিতরেই সীমবদ্ধ থাকে, তাহলে এই দুই ট্রেডের কম্বিনেশনকে Inside Day বলা হয়। এই প্যাটার্ন দ্বারা মার্কেটের Uptrend Reversal কিংবা Downtrend Reversal নিশ্চিত হওয়ার জন্য পরের ট্রেডটি Bullish অথবা Bearish হওয়া পর্যন্ত অপেক্ষা করা উচিত।

52. Outside Day:

কোন Uptrend কিংবা Downtrend মার্কেটে কোন Bullish অথবা Bearish ট্রেডের পরে যদি এমন বড় কোন Bullish অথবা Bearish ট্রেড হয় যেন এর High এবং Low আগের ট্রেডের High এবং Low এর বাইরে চলে যায়, তাহলে এই দুই ট্রেডের কম্বিনেশনকে Outside Day বলা হয়। এই প্যাটার্ন দ্বারা মার্কেটের Uptrend Reversal কিংবা Downtrend Reversal নিশ্চিত হওয়ার জন্য পরের ট্রেডটি Bullish অথবা Bearish হওয়া পর্যন্ত অপেক্ষা করা উচিত।