রবার্ট কিয়োসাকি বিটকয়েন, ইথেরিয়াম ও সোলানা বাই করার পরামর্শ দিচ্ছেন

সবচেয়ে বেশি সেল হওয়া বই রিচ ড্যাড পুওর ড্যাডের বিখ্যাত লেখক রবার্ট কিয়োসাকি সতর্ক করেছেন মার্কিন ডলার বিস্ফোরিত হতে চলেছে। তিনি ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগের পরামর্শ দিয়েছেন, তার মধ্যে রয়েছে বিটকয়েন, ইথেরিয়াম এবং সোলানা।

কিয়োসাকি মার্কিন ডলারের আসন্ন পতন নিয়ে সতর্ক করেছেন। রবার্ট কিয়োসাকি ১৯৯৭ সালে বই রিচ ড্যাড পুওর এবং শ্যারন লেচেটার-এর সহ-লেখক ছিলেন বইটি ছয় বছরেরও বেশি সময় ধরে নিউইয়র্ক টাইমসের সেরা সেলারের তালিকায় রয়েছে।

বইটি ১০৯টি দেশে ৫১টিরও বেশি ভাষায় ৩২ মিলিয়নেরও বেশি কপি বিক্রি হয়েছে। কিয়োসাকি সোমবার টুইট করে সতর্ক করেন ডলার ‘‘বিস্ফোরিত হতে চলেছে।’’ বিখ্যাত লেখক জোর দিয়ে বলেন, রাষ্ট্রপতি জো বাইডেন মুদ্রাস্ফীতি ঘটাচ্ছেন। যা মার্কিন ডলার বিস্ফোরিত হওয়ার অন্যতম কারণ।

তারপর তিনি তৃতীয় বিশ্বযুদ্ধের ব্যাপারে বলেন। বিশ্বযুদ্ধ শুরু হওয়ার আগে বিনিয়োগকারীদের গোল্ড, রূপা, বিটকয়েন, ইথেরিয়াম এবং সোলানা বাই করতে পারেন। কিয়োসাকি বারবার মার্কিন ডলারের সমাপ্তি সম্পর্কে সতর্ক করেছে। তিনি সম্প্রতি বলেছেন আমরা বিশ্বের ইতিহাসে সবচেয়ে বড় বাজে অবস্থায় আছি।

Untitled-1.jpg

যদিও কিয়োসাকি অতীতে বহুবার বিটকয়েন ও ইথেরিয়াম বাই করার ব্যাপারে সুপারিশ করেছেন, এখন পর্যন্ত সোলানা বাই করায় সুপারিশ করেননি। গত বছরের নভেম্বরে, তিনি বলেছিলেন মুদ্রাস্ফীতি বেড়ে যাওয়ায় তিনি আরও বিটকয়েন এবং ইথেরিয়াম বাই করছেন।

তবে বিনিয়োগকারীদের অনেকেই প্রশ্ন তুলেছেন অতীতে সোলানা বাই করার ব্যাপারে না বললেও বর্তমানে কেন বলছেন? সোলানা সমর্থকরা রিচ ড্যাড পুওর লেখকের সুপারিশকে ক্রিপ্টোকারেন্সির প্রাইসের জন্য তেজস্বী হিসেবে দেখেন, অন্যরা এটি ভাল বিনিয়োগ হওয়ার বিষয়ে দ্বিমত পোষণ করেন। একজন ব্যক্তি সন্দেহ করেন, কিয়োসাকিকে সোলানা প্রোমটের জন্য পেমেন্ট দেয়া হয়েছে।

আরেকজন সেলিব্রিটি যিনি ইদানীং সোলানায় বিনিয়োগের জন্য এসেছেন, তিনি হলেন কেভিন ওলিয়ারি। শার্ক ট্যাঙ্ক তারকা, কিয়োসাকির রিচ ড্যাড শোতে ছিলেন। জানুয়ারিতে ওলিয়ারি বলেছিলেন সোলানা এবং পলিগন প্রজেক্ট দুটি সবচেয়ে সফল প্রজেক্ট হবে।

যদিও ওলিয়ারি ক্রিপ্টো এক্সচেঞ্জ FTX-এর অর্থপ্রদানকারী মুখপাত্র হওয়ায়, FTX-এর সিইও স্যাম ব্যাঙ্কম্যান-ফ্রাইডের দ্বারা প্রভাবিত হতে পারে। তিনি বলেছিলেন সোলানা পরবর্তী বিটকয়েন হতে পারে। ব্যাঙ্কম্যান-ফ্রাইড এবং তার টিম সোলানায় নির্মিত প্রকল্পগুলোতে কাজ করছে।

হোম
নিউজ
ট্রেডিং স্কুল
ব্রোকার
সিগন্যাল
ক্লাব
Scroll to Top