Candlestick প্যাটার্ন পরিচিতি ৪র্থ পর্ব

11. Tri-Star (Bullish):

কোন Downtrend মার্কেটে পরপর তিনটি Doji Star আবির্ভূত হরে, এই Doji Star তিনটিকে একত্রে Tri-Star (Bullish) বলা হয়, সাধারণত এই Doji তিনটির মধ্যে মাঝেরটি একটু নীচে অবস্থান করে । সাধারণত Downtrend মার্কেটের তলায় এই ধরণের প্যাটার্ণ দেখতে পাওয়া যায় এবং শক্তিশালী Bullish Reversal সিগন্যাল প্রদান করে থাকে।

12. Tri-Star (Bearish):

কোন Uptrend মার্কেটে পরপর তিনটি Doji Star আবির্ভূত হলে, এই Doji Star তিনটিকে একত্রে Tri-Star (Bearish) বলা হয়, সাধারণত এই Doji তিনটির মধ্যে মাঝেরটি একটু উঁচুতে অবস্থান করে। সাধারণত Uptrend মার্কেটের চূড়ায় এই ধরনের প্যাটার্ণ দেখতে পাওয়া যায় এবং শক্তিশালী Bearish Reversal সিগন্যাল প্রদান করে থাকে।

13. Abandoned Baby (Bullish):

কোন Downtrend মার্কেটে Bearish ট্রেডের পরে অনেকে (Gap) উপরে Bullish ট্রেড হয়, তাহলে এই তিন Candlestick এর মধ্যে Doji Candlestick টিকে Abandoned Baby (Bullish) বল হয়। এই Doji মার্কেটের Uptrend Reversal সিগন্যাল প্রদান করে থাকে।

তবে একটা বিষয় খেয়াল রাখতে হবে যে, এই Candlestick তিনটির Shadow গুলো যেন একটা আরেকটাকে overlap না করে।

14. Abandoned Baby (Bearish):

কোন Uptrend মার্কেটে Bullish ট্রেডের পরে অনেক (Gap) উপরে Doji তৈরি হওয়ার পরেই যদি আবার অনেক (Gap) নীচে Bearish ট্রেড হয়, তাহলে এই তিন Candlestick এর মধ্যে Doji Candlestick টিকে Abandoned Baby (Bearish) বলা হয়। এই Doji মার্কেটের Downtrend Reversal সিগন্যাল প্রদান করে থাকে

তবে একটা বিষয় খেয়াল রাখতে হবে যে, এই Canldestick তিনটির Shadow গুলো যেন একটা আরেকটাকে Overlap না করে।

Leave a Comment

Your email address will not be published.

হোম
নিউজ
ট্রেডিং স্কুল
ব্রোকার
সিগন্যাল
ক্লাব
Scroll to Top