Candlestick প্যাটার্ন পরিচিতি ১০ম পর্ব

33. Homing Pigeon:

কোন Downtrend মার্কেটে শক্তিশালী Bearish ট্রেডের (1) পরে যদি আবার এমন Bearish ট্রেড (2) হয় যে এর Body আগেরটির (1) Body এর রেঞ্জের মধ্যে রয়ে যায়, তবে এই বম্বিনেশনকে Homing Pigeon বলা হয়। এই প্যাটার্ন মার্কেটের Bullish Reversal সিগন্যাল প্রদান করে থাকে, তবে নিশ্চিত হওয়ার জন্য পরের ট্রেডটি শক্তিশালী Bullish হওয়া অত্যাবশ্যক।

34. Descending Hawk:

কোন Uptrend মার্কেটে শক্তিশালী Bullish ট্রেডের (1) পরে যদি আবার এমন Bullish ট্রেড (2) হয় যে এর Body আগেরটির (1) Body এর রেঞ্জের মধ্যে রয়ে যায়, তাহলে এই কিম্বিনেশনকে Descending Hawk বলা হয়। এই প্যাটার্ন মার্কেটের Bearish Reversal সিগন্যাল প্রদান করে থাকে, তবে নিশ্চিত হওয়ার জন্য পরের ট্রেডটি শক্তিশালী Bearish হওয়া অত্যাবশ্যক।

35. Squeeze Alert (Bullish):

কোন Downtrend মার্কেটে শক্তিশালী Bearish ট্রেডের পরে যদি(ক্রমান্বয়ে ছোট হওয়া) পরপর এমন দুইটি ট্রেড হয় যেন প্রতি ক্ষেত্রে পরবর্তী ট্রেডের High এবং Low আগের ট্রেডের High এবং Low এর রেঞ্জের ভিতরেই অবস্থান করে, তাহলে এই কম্বিনেশনকে Squeeze Alert (Bullish) বলা হয়। এই প্যাটার্ন Bullish Reversal সিগন্যাল প্রদান করে থাকে।

36. Squeeze Alert (Bearish):

কোন Uptrend মার্কেটে শক্তিশালী Bullish ট্রেডের পরে যদি (ক্রমান্বয়ে ছোট হওয়া) পরপর এমন দুইটি ট্রেড হয় যেন প্রতি ক্ষেত্রে পরবর্তী ট্রেডের High এবং Low আগের ট্রেডের High এবং Low এর রেঞ্জের ভিতরেই অবস্থান করে, তাহলে এই কম্বিনেশনকে Squeeze Alert (Bearish) বলা হয়। এই প্যাটার্ন Bearish Reversal সিগন্যাল প্রদান করে থাকে।

Leave a Comment

Your email address will not be published.