রিও ডি জেনিরো আগামী বছর ট্যাক্স পেমেন্ট ক্রিপ্টোকারেন্সিতে গ্রহণ করবে

দক্ষিণ আমেরিকা মহাদেশের অন্যতম আইকনিক শহর রিও ডি জেনিরো ঘোষণা করেছে, দেশের নাগরিকদের ক্রিপ্টোকারেন্সি দিয়ে কর প্রদানের অনুমতি দেবে। দেশটির মধ্যে এটি প্রথম শহর যা এরকম করতে যাচ্ছে।

এই পরিকল্পনাটি কিছু উদ্দেশ্য নিয়ে গঠন করা হয়েছে, শহরটি যাতে ভবিষ্যতে তার কিছু ফান্ড ক্রিপ্টো সম্পদগুলোতে বিনিয়োগ করতে পারে। সাম্প্রতি ইভেন্টির সময় শহরের মেয়র এডুয়ার্ডো পেস উপস্থিত ছিলেন, পৌরসভার কর্মকর্তারা আগামী বছর থেকে আইপিটিইউ (IPTU) নামক একটি মিউনিসিপ্যালে ট্যাক্স ক্রিপ্টোকারেন্সি সংগ্রহ শুরুর পরিকল্পনা ঘোষণা করেছেন।

এটি নাগরিকদের সম্পত্তির ট্যাক্সের সাথে সম্পর্কিত থাকবে এবং পৌরসভা থেকে ট্যাক্স সংগ্রহ করা হবে। এই উদ্যেগের ফলে রিও ডি জেনিরোক ব্রাজিলের প্রথম শহর হবে যারা ট্যাক্স ক্রিপ্টোকারেন্সি পেমেন্টে সক্ষম হবে।

Untitled-1.jpg

মেয়র এডুয়ার্ডো পেস তার আলোচনায় বলেন, রিও শহরে আমাদের সরকারি উদ্যেগ রয়েছে যারা ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করেন এবং এই শহরে থাকেন তারা অফিসিয়াল ট্যাক্স পরিশোধ করে এই সম্পদ এখ্যানে ব্যয় করতে পারবেন। আমরা দ্রুত এগিয়ে যেতে চাচ্ছি।

রিওর ফাইন্যান্স অ্যান্ড প্ল্যানিং সেক্রেটারি পেড্রো পাওলোর মতে, শহরের এই নতুন পেমেন্ট সিস্টেমের অধীনে আরও সার্ভিস অন্তর্ভুক্ত করার পরিকল্পনা রয়েছে। তিনি উদাহরণস্বরূপ বলেন, এটি ট্যাক্সি রাইডের মতো সার্ভিসগুলোতে প্রসারিত হতে পারে। আমরা এনএফটি (NFT)- এর মাধ্যমে শিল্প, সংস্কৃতি এবং পর্যটনকে উদ্দীপিত করতে এই ক্রিপ্টো সম্পদগুলো ব্যবহার করব এবং ক্রিপ্টোতে বিনিয়োগের মূল্যায়ন করার জন্য একটি দৃঢ় এবং দায়িত্বশীল শাসন নীতি তৈরি করব।

Leave a Comment

Your email address will not be published.

হোম
নিউজ
ট্রেডিং স্কুল
ব্রোকার
সিগন্যাল
ক্লাব
Scroll to Top