মালয়েশিয়া সরকারকে ক্রিপ্টো এবং NFT বৈধতা দেয়ার আহ্বান

মালয়েশিয়ার মিনিস্ট্রি অব কমিউনিকেশনস অ্যান্ড মাল্টিমিডিয়া (কেকেএমএম) ক্রিপ্টোকারেন্সি গ্রহণকে সমর্থন করছে বলে জানা গেছে, উপমন্ত্রী ক্রিপ্টোকে বৈধ করার জন্য সরকারকে আহ্বান জানিয়েছে।

স্থানীয় বার্তা সংস্থা হারিয়ান মেট্রো সোমবার জানিয়েছে, ডেপুটি যোগাযোগ ও মাল্টিমিডিয়া মন্ত্রী দাতুক জাহিদি জয়নুল আবিদিন মালয়েশিয়ার নিয়ন্ত্রকদের ক্রিপ্টোকারেন্সি এবং ননফাঞ্জিবল টোকেন (এনএফটি) এর কিছু নির্দিষ্ট ব্যবহারের ক্ষেত্রে বৈধ করার জন্য অনুরোধ করেছেন।

Untitled-1.jpg

উপমন্ত্রী উল্লেখ করেছেন যে ক্রিপ্টো নিয়ন্ত্রণের ডিসিশন কেন্দ্রীয় ব্যাংক এবং সিকিউরিটিজ কমিশন মালয়েশিয়াসহ মালয়েশিয়ার আর্থিক নিয়ন্ত্রকদের উপর নির্ভর করে। জাহিদি বলেন:

আমরা আশা করি সরকার এই বিষয়টিকে বৈধ করার চেষ্টা করবে যাতে আমরা ক্রিপ্টোকারেন্সিতে তরুণদের অংশগ্রহণ প্রসারিত করতে পারি এবং তাদের দক্ষতাকে কাজে লাগাতে পারি। কিছু সূত্রের মতে, জাহিদি মালয়েশিয়ায় শুধু কিছু ক্রিপ্টোকারেন্সি লেনদেনকে বৈধ করার প্রস্তাব করেননি বরং ক্রিপ্টোকারেন্সিকে আইনি দরপত্র গ্রহণ করার প্রস্তাব করেছিলেন।

কিছু আন্তর্জাতিক প্রতিবেদনে আরও বলা হচ্ছে, হন্ডুরাস হল আরেকটি দেশ যেটি শীঘ্রই বিটকয়েনকে আইনী দরপত্র হিসেবে গ্রহণ করার জন্য প্রস্তুত, এল সালভাদরের পদক্ষেপ অনুসরণ করে। আইনটি ২০২১ সালের সেপ্টেম্বর ‘‘বিটকয়েন আইন’’ হিসেবে প্রয়োগ করা হয়েছিল।

Leave a Comment

Your email address will not be published.

হোম
নিউজ
ট্রেডিং স্কুল
ব্রোকার
সিগন্যাল
ক্লাব
Scroll to Top