মার্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ ক্রিপ্টোকে অন্যান্য ক্যাপিটাল মার্কেটের মতো বিবেচনা করছে

মার্কিন সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (SEC) চেয়ারম্যান গ্যারি গেনসলার শুক্রবার ওয়াল স্ট্রিট জার্নালে ক্রিপ্টো সম্পদ সম্পর্কে কথা বলেছেন। তিনি বলেন, ক্রিপ্টো মার্কেটকে অন্যান্য ক্যাপিটাল মার্কেট থেকে ভিন্নভাবে বিবেচনা করার কোনো কারণ নেই। এটি একটি ভিন্ন প্রযুক্তির ব্যবহার । গেনসেলার আরও বলেন, সম্প্রতি মার্কেটের ঘটনাগুলো থেকে বোঝা যাচ্ছে ক্রিপ্টো সংস্থাগুলো সিকিউরিটিজ আইন মেনে চলে।

কিছু ক্রিপ্টো ঋণদান প্ল্যাটফর্ম তাদের বিনিয়োগকারীদের অ্যাকাউন্ট হিমায়িত করেছে বা প্ল্যাটফর্মগুলো দেউলিয়া হয়ে গেছে। প্ল্যাটফর্ম যখন দেউলিয়া হচ্ছে তখন বিনিয়োগকারীরা আদালতে আসছে। যা সিকিউরিটিজ আইনের অন্তর্ভূক্ত।

SEC চেয়ারম্যান বলেছেন, ক্রিপ্টো আর্থিক পণ্য যাই হোক না কেন, এটি একটি অ্যাপ, ঋণ প্ল্যাটফর্ম, ক্রিপ্টো এক্সচেঞ্জ বা ডিসেন্ট্রালাইজ প্ল্যাটফর্ম।  

গেনসলার তারপরে পুনর্ব্যক্ত করেছে তিনি ক্রিপ্টো ট্রেডিং এবং ঋণদানের প্ল্যাটফর্মগুলোকে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কর্মীদের সাথে কথা বলতে উৎসাহিত করছেন। এছাড়াও তিনি আরও বলেন, ক্রিপ্টো প্ল্যাটফর্মগুলো সিকিউরিটিজ আইন মেনে চলার ফলে বিনিয়োগকারীরা ও ক্রিপ্টো মার্কেটের উপকার হবে।

আলোচনার শেষে তিনি বলেন, গাড়িতে সিটবেল্ট নিশ্চিত করা না হলে বুলিশ যেমন মারধর করে সিটবেল্ট নিশ্চিত করে ঠিক তেমনি আমাদের ক্রিপ্টো মার্কেটে বিনিয়োগকারীদের সুরক্ষা মানসম্মত করতে হবে।

Leave a Comment

Your email address will not be published.

হোম
নিউজ
ট্রেডিং স্কুল
ব্রোকার
সিগন্যাল
ক্লাব
Scroll to Top