বিশ্ব ইতিহাসে সবচেয়ে বড় ইকোনমিক বিপর্যয়ের পূর্বে ক্রিপ্টোতে বিনিয়োগ করা উচিত

রিচ ড্যাড পুওর ড্যাডের লেখক রবার্ট কিয়োসাকি তার রিচ ড্যাড কমিউনিটি মেলিং লিস্টের গ্রাহকদের বলেন, বিশ্ব ইতিহাসের সবচেয়ে বড় ইকোনমিক দুর্ঘটনার পূর্বে ক্রিপ্টোতে বিনিয়োগ করা উচিত।রিচ ড্যাড পুওর ড্যাড বইটি ১৯৯৭ সালে কিয়োসাকি ও শ্যারন লেচেটারের মাধ্যমে লেখা হয়। বইটি ছয় বছরেরও বেশি সময় ধরে নিউইয়র্ক টাইমসের সেরা বিক্রেতার তালিকায় রয়েছে। ১০৯টিরও বেশি দেশে ৫১টিরও বেশি ভাষায় ৩২ মিলিয়নেরও বেশি কপি সেল হয়েছে।

কিয়োসাকি মেইলিং লিস্ট গ্রাহকদের উদ্দেশ্যে লিখেছেন: আমি ভবিষ্যদ্বাণী করছি বিশ্বের ইতিহাসে সবচেয়ে বড় দুর্ঘটনা আসছে। যদিও বিখ্যাত লেখক বেশ কয়েকবার দীর্ঘ মন্দা সম্পর্কে সতর্ক করেছেন। তিনি আরও বলেন বিয়ার মার্টেকগুলো বিনিয়োগকারীদের ধনী হওয়ার সেরা সময় কারণ সবকিছু সেল হবে।

জুলাই মাসে তিনি বলেন, তার প্রিয় চার অক্ষরের শব্দটি সেল (Sell) । বিখ্যাত লেখক ব্যাখ্যা করেন, সম্পদের প্রাইস ক্র্যাশ হচ্ছে। তাই তিনি বিশেষ করে রিয়েল এস্টেট ও Bitcoin-এর দর কষাকষির জন্য অপেক্ষা করছেন। কিয়োসাকি আরও সতর্ক করেছে মার্কিন ডলার ক্র্যাশ হচ্ছে, যার ফলে সরকার নিয়ন্ত্রিত নয় এমন ক্রিপ্টোকারেন্সিগুলোর মূলধারার গ্রহণযোগ্যতা রয়েছে।

এছাড়াও ডলারের ক্র্যাশের পেছনে তিনি আরও উল্লেখ করেন, ফেডারেল রিজার্ভ ও ট্রেজারি বিভাগ কাজ করছে। এখানে ডলারের ক্র্যাশের দ্বারা তিনি মার্কিন মুদ্রাস্ফীতিকে উল্লেখ করেছেন। প্রখ্যাত লেখক তাই জোর দিয়ে বলেন: ইতিহাসের সবচেয়ে বড় অর্থনৈতিক বিপর্যয়ের পূর্বে আপনার ক্রিপ্টোতে প্রবেশ করার জন্য এখনই সময়।

কিয়োসাকি প্রায়শই টুইটারে ভবিষ্যদ্বাণী ও বিনিয়োগের পরামর্শ শেয়ার করেন। গত সপ্তাহের মঙ্গলবার টুইট করে বলেন, তিনি আরও বলেন, স্টক, বন্ড, মিউচুয়াল বন্ড, এক্সচেঞ্জ-ট্রেডেড ফান্ড (ইটিএফ) ও রিয়েল এস্টেট ক্র্যাশ হচ্ছে। যা দরিদ্রদের ধনী হওয়ার এখনই সময়। তবে মধ্যবিত্ত শ্রেণী নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে।

Leave a Comment

Your email address will not be published.

হোম
নিউজ
ট্রেডিং স্কুল
ব্রোকার
সিগন্যাল
ক্লাব
Scroll to Top