বিখ্যাত জায়ান্ট মাজিদ আল ফুত্তাইম ২৯টি শপিং মল ও ১৩টি হোটেলে ক্রিপ্টো গ্রহণ করবে

দুবাইয়ের নেতৃস্থানীয় শপিং মল অপারেটর মাজিদ আল ফুত্তাইম বাইনান্সের সাথে পার্টনার হিসেবে কাজ করছে।  মাজিদ আল ফুত্তাইম ২৯টি শপিং মল ও ১৩টি হোটেলে ক্রিপ্টো গ্রহণ করবে। মজিদ আল ফুত্তাইম মধ্যপ্রাচ্যের সবচেয়ে মর্যাদাপূর্ণ ব্যবসাগুলোর মধ্যে একটি। 

মধ্যপ্রাচ্য, আফ্রিকা এবং এশিয়ার শপিং মল, হোটেল, সিনেমা, হাইপারমার্কেট ও রিটেইল শপগুলোর নেতৃস্থানীয় ব্যবসাহিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে মাজিদ আল ফুত্তাইম অন্যতম। 

গত সপ্তাহে গ্লোবাল ক্রিপ্টো এক্সচেঞ্জ বাইনান্সের সাথে কোম্পানিটি কৌশলগত অংশীদারিত্ব ঘোষণা করেছে।  কোম্পানি বেশ কয়েকটি ক্রিপ্টো ও ব্লকচেইন প্রকল্পের সহযোগিতা নিবে। BINANCE-এর ওয়েবসাইট অনুসারে BINANCE PAY বর্তমানে ৪০ টিরও বেশি ক্রিপ্টোকারেন্সি সমর্থন করছে। 


BINANCE-এর সিইও চাংপেং ঝাও টুইটে বলেছেন: মাজিদ আল ফুত্তাইম ২৯টি শপিং মল, ১৩টি হোটেল BINANCE PAY-এর মাধ্যমে ক্রিপ্টো গ্রহণ করবে। ফেব্রুয়ারিতে প্রকাশিত কোম্পানির বিনিয়োগকারী উপস্থাপনা অনুসারে,মাজিল আল ফুত্তাইম ১৭টি দেশে কাজ করছে। 

এর মধ্যে মধ্যপ্রাচ্য এবং উত্তর আফ্রিকার পাঁচটি দেশে ২৯টি শপিং মল, যার মধ্যে রয়েছে মল অফ দ্য এমিরেটস, মল অফ ইজিপ্ট, মল অফ ওমান এবং মল অফ সৌদি। ২০২১ সালের তথ্য অনুযায়ী, মলগুলোতে ১৭৫ মিলিয়নের বেশি গ্রাহক ছিল।

এছাড়াও কোম্পানিটি মধ্যপ্রাচ্য জুড়ে ১৬টি দেশে ৪২৩টি Carrefour স্টোর পরিচালনা করে এবং মধ্যপ্রাচ্য, উত্তর আফ্রিকা ও কমনওয়েলথ অফ ইন্ডিপেন্ডন্ট স্টেটস (CIS) অঞ্চল জুড়ে ৩০টিরও বেশি দেশে একচেটিয়াভাবে ব্যবসা করছে। 

কোম্পানিটি  আরব আমিরাতে ১১টি ও বাহরাইনে ২টি, মোট ৬০৭টি সিনেমা থিটার পরিচালনা করছে। BINANCE সিইও ঝাও বলেন, মজিদ আল ফুত্তাইম হল মধ্যপ্রাচ্যের সবচেয়ে মর্যাদাপূর্ণ ব্যবসাহিক প্রতিষ্ঠানগুলের মধ্যে অন্যতম এবং প্রতি বছর লক্ষ লক্ষ গ্রাহক বৃদ্ধি পাচ্ছে। Web3 টেকনোলজির সাথে কোম্পানির ব্যান্ডগুলো পেমেন্ট মাধ্যম হিসেবে খুব তাড়াতাড়ি যুক্ত হবে। 

ইতিমধ্যে বিশ্বের উন্নত দেশগুলোর অধিকাংশ ক্রিপ্টোকে পেমেন্ট হিসেবে স্বীকৃতি দিতে যাচ্ছে। আশা করা হচ্ছে, বাংলাদের মতো উন্নয়নশীল দেশগুলো খুব তাড়াতাড়ি ক্রিপ্টোকারেন্সি অনুমোদন দিতে শুরু করবে।

Leave a Comment

Your email address will not be published.

হোম
নিউজ
ট্রেডিং স্কুল
ব্রোকার
সিগন্যাল
ক্লাব
Scroll to Top