দীর্ঘ-প্রতীক্ষিত ইথেরিয়াম মার্জ আপগ্রেড শেষ হয়েছে

ইথেরিয়াম তার ব্লকচেইন নেটওয়ার্কের মূল পুনর্গঠন সম্পন্ন করেছে, যা ক্রিপ্টো বিশ্বের অন্যতম সফ্টওয়্যার আপগ্রেডকে চিহ্নিত করেছে। ইথেরিয়ামের সহ-প্রতিষ্ঠাতা ভিটালিক বুটেরিন আজ বৃহস্পতিবার কিছুক্ষণ আগে টুইটের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

ইথেরিয়াম মার্জের ফলে পূর্বের ইথেরিয়াম মাইনিং বন্ধ হয়েছে এবং স্টেকিং সিস্টেম চালু হয়েছে। মার্জ আপগ্রেড করার ফলে ইথেরিয়াম বিদ্যুৎ খরচ ৯৯% হ্রাস পাবে। ইথেরিয়াম ব্লকচেইনের অধীনে ৩,৫০০টি সক্রিয় ডিসেন্ট্রালাইজড অ্যাপ রয়েছে। যা এক্সচেঞ্জ থেকে শুরু করে গেমস পর্যন্ত পরিচালিত।

একটি পরিসংখ্যান অনুযায়ী ব্লকচেইনটি বিলিয়ন ডলার প্রাইসের ক্রিপ্টো পরিচালনা করে। ইথেরিয়াম ব্লকচেইনটি আপগ্রেড হওয়ার ফলে ব্যবহারীদের ট্রান্সজেকশন ফি কমে আসবে। এছাড়াও ইথেরিয়ামের ট্রান্সজেকশন কয়েকশ গুন বৃদ্ধি পাবে। যা ইথেরিয়ামের জন্য অন্যতম একটি মাইলফলক।

বুটেরিন অনলাইন মার্জ পার্টির সময় বলেন- ইথেরিয়ামের বড় জার্নিগুলোর মধ্যে মার্জ প্রথম পদক্ষেপ। এছাড়াও তিনি বলেন, ইথেরিয়ামের বেশ কিছু পদক্ষেপ রয়েছে।

মার্জ ইথেরিয়ামের বেশ কিছু বৈশিষ্ট্যকে পরিবর্তন করেছে। এর ফলে ইথেরিয়ামের সিকিউরিটি বৃদ্ধি পাবে। স্টেকিং রিওয়ার্ডস ফলে ব্যবহারকারীরা ৫.২% রিটার্ন পাবে এমন আশা করা হচ্ছে। এছাড়াও ইথেরিয়াম কর্তৃপক্ষ উক্ত আলোচনায় ঘোষণা করেন খুব শীঘ্রই ইথেরিয়ামের সাপ্লাই হ্রাস করা হবে। যা বিনিয়োগকারীদের কাছে মুদ্রাটিকে আরও আকর্ষণীয় করে তুলবে।

২০২১ সালের নভেম্বরে ইথেরিয়ামের প্রাইস পাঁচগুণের বেশি বেড়েছে। তবে মার্জ ইভেন্ট কেন্দ্র করে এখন পর্যন্ত কয়েনের প্রাইস বাড়েনি। গত ২৪ ঘন্টায় ইথেরিয়াম ১.২% কমে ১,৫৮৪ এর কাছাকাছি মুভমেন্ট করছে। ১০ মাসের ব্যবধানে ইথেরিয়াম সর্বোচ্চ প্রাইস থেকে ৫০%-এর বেশি ডাউনে রয়েছে।

সফ্টওয়্যারের আপগ্রেডকে মার্জ বলার কারণ বিদ্যমান ইথেরিয়াম ব্লকচেইন একটি সমান্তরাল নেটওয়ার্কের সাথে একত্রিত হবে যা প্রায় দুই বছর ধরে প্রুফ অফ স্টক ধারণার সাথে পরীক্ষা করা হয়েছে। সামগ্রিকভাবে আপগ্রেডটি সাত বছরেরও বেশি সময় ধরে বিবেচনাধীন রয়েছে।

Leave a Comment

Your email address will not be published.

হোম
নিউজ
ট্রেডিং স্কুল
ব্রোকার
সিগন্যাল
ক্লাব
Scroll to Top