ডিজিট্যাল অ্যাসেট উন্নয়নে প্রথম ফ্রেমওয়ার্ক প্রকাশ করেছে হোয়াইট হাউস

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ডিজিটাল অ্যাসেটের প্রতি বহুমুখী পদ্ধতির রূপরেখা দিয়ে নির্বাহী আদেশ (EO) স্বাক্ষর করার মাত্র ছয় মাস পরে হোয়াইট হাউস ১৬ সেপ্টেম্বর ডিজিটাল অ্যাসেট উন্নয়নির জন্য প্রথমবারের মতো কাঠামো অভিহিত করেছে।

ডিজিটাল কারেন্সি বিশ্বব্যাপী আর্থিক ব্যবস্থায় মার্কিন নেতৃত্বের প্রতিনিধিত্ব করবে। এছাড়াও বলা হয়েছে, বর্তমান ক্রিপ্টোকারেন্সি মার্কেটের ক্র্যাশের ফলে ভোক্তাদের অধিকার ক্ষুণ্ন হচ্ছে। এছাড়াও বলা হয়, ডিজিটাল অ্যাসেটের সাথে সম্পর্কিত মার্কিন নাগরিকদের অধিকার রক্ষা করার জন্য এবং মার্কিন সরকারি সংস্থাগুলোকে উপযুক্ত কাঠামো তৈরি করতে বলেছেন।

ডিজিটাল অ্যাসেটের বিষয়গুলোর মধ্যে রয়েছে ভোক্তা ও বিনিয়োগকারীদের সুরক্ষা, আর্থিক স্থিতিশীলতা, অবৈধ অর্থের বিরুদ্ধে লড়াই, বিশ্বব্যাপী আর্থিক ব্যবস্থায় মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্ব, আর্থিক অন্তর্ভুক্তি ও দায়িত্বশীল উদ্ভাবন।

হোয়াইট হাউসের ফ্যাক্ট শীট অনুসারে, দায়িত্বপূর্ণ ডিজিটাল অ্যাসেট বিকাশের জন্য একটি পরিষ্কার কাঠামো এবং দেশে-বিদেশে আরও পদক্ষেপের জন্য নয়টি প্রতিবেদন রাষ্ট্রপতি বাইডেনের কাছে জমা দেওয়া হয়েছে। সুশৃঙ্খল ডিজিটাল সম্পদ উন্নয়ন সমর্থন করার পাশাপাশি, নয়টি প্রতিবেদনে আমেরিকান কোম্পানিগুলোকে সাহায্য করার জন্য সরকারী সংস্থাগুলোকে অবশ্যই ভূমিকা রাখতে হবে।

Leave a Comment

Your email address will not be published.

হোম
নিউজ
ট্রেডিং স্কুল
ব্রোকার
সিগন্যাল
ক্লাব
Scroll to Top