ক্রিপ্টোতে সম্মত হতে যাচ্ছে রাশিয়া

রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্টিন অর্থ মন্ত্রণালয়কে ব্যাংক অফ রাশিয়ার সাথে একত্রে ক্রিপ্টোতে সম্মতি দেওয়ার জন্য  বলেছে। রাশিয়ান ফেডারেশন ডিজিটাল আর্থিক সম্পদ মার্কেটের ভবিষ্যতের জন্য ডিসেম্বরের প্রথম দিনের মধ্যে ক্রিপ্টোতে সম্মতি দেওয়ার প্রস্তাব দিয়েছে।

রাশিয়ান সরকারের প্রধান দেশটির ইকোনমিক সিস্টেমের সাথে বৈঠকে পর এমন আদেশ জারি করেছেন। দেশটির শীর্ষ কর্মকর্তারা জোর বলেন বর্তমান পরিস্থিতিতে পণ্য ইমপোর্ট ও এক্সপোর্টের ক্ষেত্রে ক্রিপ্টো নিরবচ্ছিন্ন পেমেন্ট সুবিধা দিতে পারে।

এছাড়াও দেশটির অর্থ মন্ত্রণালয় ও কেন্দ্রীয় ব্যাংককে ২০৩০ সাল পর্যন্ত ইকোনমিক মার্কেটের উন্নয়নের কৌশল আপডেট করার দায়িত্ব দেওয়া হয়েছে। রাষ্ট্রপতি পুতিনের ও প্রধানমন্ত্রী মিশুস্টিনের ভাষায় বর্তমান ভূ-রাজনৈতিক পরিস্থিতি  বিবেচনা করে নথিটি সংশোধন করা উচিত।

যদিও এই বছরের শুরুর দিকে অর্থাৎ জানুয়ারিতে ভ্লাদিমির পুতিন রাশিয়ান সরকারী প্রতিষ্ঠানগুলোকে ক্রিপ্টোকারেন্সির ক্ষেত্রে ঐকমতে পৌঁছানোর অনুরোধ করেছিলেন এবং আগস্টে মিখাইল মিশুস্টিন আন্তঃসীমান্ত পেমেন্টের জন্য ডিজিটাল অ্যাসেটকে নিরাপদ বিকল্প হিসেবে বর্ণনা করেছিলেন।

এছাড়াও রাশিয়া ডিজিটাল রুবেল ব্যবহারের বিষয়েও প্রস্তাব করেছে। রাশিয়ান কেন্দ্রীয় ব্যাংক ডিজিটাল কারেন্সি ও ডিসেন্ট্রালাইজড ক্রিপ্টোকারেন্সি রাশিয়ান অর্থনীতি ও বৈদেশিক বাণিজ্যের উপর নিষেধাজ্ঞার নেতিবাচক প্রভাব কমানোর অস্ত্র হিসেবে ব্যবহার করবে।

এ সপ্তাহের শুরুর দিকে অর্থ মন্ত্রণালয়ের ফাইন্যান্স স্টেবিলিটি ডিপার্টমেন্টের পরিচালক ইভান চেবেসকভ ইঙ্গিত দিয়েছেন আগামী বছরের প্রথম দিকে আন্তর্জাতিক ক্রিপ্টো লেনদেন দেখতে পাবেন।

Leave a Comment

Your email address will not be published.

হোম
নিউজ
ট্রেডিং স্কুল
ব্রোকার
সিগন্যাল
ক্লাব
Scroll to Top