এলন মাস্কের টুইটে মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের প্রতিক্রিয়া

টেসলার সিইও এলন মাস্ক বলেন, বিশেষজ্ঞদের কাছ থেকে একটি ইমেলে মার্কিন ইকোনমি সম্পর্কে খারাপ অনুভূতি পেয়েছে।ইমেলের শিরোনার ছিল ‘‘পজ অল হায়ারিং ওয়াল্ডওয়াইড’’। 

তিনি আরও বলেন, বৈদ্যুতিক গাড়ি কোম্পানির প্রায় ১০% কর্মী ছাঁটাই করতে হবে। যদিও মাস্ক বেশ কিছু টুইটে মার্কিন ইকোনমি সম্পর্কে নেতিবাচক মন্তব্য করে আসছে। সম্প্রতি এক দুইটে তিনি বলেন মার্কিন ইকোনমি হয় ইতিমধ্যে মন্দার মধ্যে রয়েছে বা এর দিকে যাচেছ।

যাইহোক টেসলা  এবং স্পেস এক্সের বিলিয়নেয়ার সিইও বিশ্বাস করেন মন্দা একটি ভাল জিনিস। অনেকদিন ধরে বোকাদের উপর অর্থের বৃষ্টি হচ্ছে। মন্দার মাধ্যমে এদের দেউলিয়া হওয়া দরকার। 

মাস্ক অনুমান করেছেন যে মন্দা ১২ থেকে ১৮ মাসের মতো স্থায়ী হতে পারে। ইকোনমিক বিশেষজ্ঞ মরগান স্ট্যানলি অ্যাডাম জোনাস বিশ্বাস করেন মাস্কের উদ্বেগুলোতে মনোযোগ দেয়া উচিত।

মরগান বলেন, ইকোনমি সম্পর্কে এলন মাস্কের ইউনিক অন্তদৃষ্টি রয়েছে। যা আমাদের বিশ্বাস করা উচিত।

শুক্রবার, রাষ্ট্রপতি জো বাইডেন মার্কিন ইকোনমি সম্পর্কে মাস্কের খারাপ অনুভুতি মন্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছেন। আলোচনার সময় বাইডেন তার জ্যাকেটের পকেট থেকে একটি নোটকার্ড বের করে বলেছিলেন। ফোর্ড তাদের বিনিয়োগ অপ্রতিরোধ্যভাবে বাড়াচ্ছে। ফোর্ড হল আমেরিকান বহুজাতিক অটোমোবাইল নির্মাতা প্রতিষ্ঠান যার সদর দপ্তর ডিয়ারবর্ন, মিশিগান এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্তিত। ১৯০৩ সালের ১৬ জুন হেনরি ফোর্ডের মাধ্যমে কোম্পানিটি প্রতিষ্ঠিত হয়েছিল।

বাইডেন এলনের মন্তব্যের জবাবে বলেন, ফোর্ড তাদের বিনিয়োগ ক্রমাগত বাড়াচ্ছে এবং নতুন বৈদ্যুতিক যানবাহন তৈরি করছে। এছাড়াও কোম্পানিটি ৬ হাজার নতুন কর্মচারী নিয়োগ দিয়েছে। এছাড়াও বাইডেন বলেন, স্টেলান্টিস, ক্রাইসলার কর্পোরেশন গাড়িতে একই রকম বিনিয়োগ করছে। 

বাইডেন তার নোটকার্ডটি জ্যাকেটের পকেটে রেখে বলেন: আপনি জানেন, চাঁদের ভ্রমণ অনেক ভাগ্যের ব্যাপার।

বাইডেনের এমন প্রতিক্রিয়ার পরে মাস্ক টুইট করেন, মিস্টার প্রেসিডেন্টকে ধন্যবাদ। তিনি আরও বলেন চাঁদে পরবর্তী আমেরিকানদের অবতরণের জন্য প্রেসিডেন্ট স্পেসএক্সেকে বেছে নিয়েছে। 

মার্কিন ইকোনমিক মন্দা সম্পর্কে মাস্ক ছাড়াও বেশ কিছু বিশেষজ্ঞ একই কথা বলেছেন। 

বিগ শর্ট ইনভেস্টর মাইকেল বুরি সম্প্রতি ভোক্তাদের মন্দার বিষয়ে সতর্ক করেছেন। 

গোল্ডম্যান শ্যাক্সের লয়েড ব্ল্যাঙ্কফেইন প্রতিটি কোম্পানি এবং গ্রাহককে মন্দার জন্য প্রস্তুত হওয়ার পরামর্শ দিয়েছেন। সোরোস ফান্ড ম্যানেজমেন্টের সিইও ডন ফিটজপ্যাট্রিক বলেছেন, মন্দা অনিবার্য। বিখ্যাত লেখক রিচ ড্যাড পুওর ড্যাড লেখক রবার্ট কিয়োসকির কাছ থেকে সবচেয়ে ভয়াবহ ভবিষ্যদ্বাণী এসেছে। তিনি বলেন মার্কেটগুলো বিপর্যস্থ হচ্ছে, হতাশা ও নাগরিক অস্থিরতা আসছে। 

Leave a Comment

Your email address will not be published.

হোম
নিউজ
ট্রেডিং স্কুল
ব্রোকার
সিগন্যাল
ক্লাব
Scroll to Top