এলজি ইলেট্রনিক্স ব্যবসার নতুন ক্ষেত্র হিসেবে ব্লকচেইন এবং ক্রিপ্টো যুক্ত করেছে

দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট এলজি ইলেকট্রনিক্স তার কর্পোরেট সনদে আনুষ্ঠানিকভাবে ব্লকচেইন ও ক্রিপ্টোকারেন্সিকে নতুন ব্যবসায়িক ক্ষেত্র হিসেবে যুক্ত করেছে।

দক্ষিণ কোরিয়ার একটি স্থানীয় নিউজ অনুযায়ী, ২৪ মার্চ বৃহস্পতিবার এলজি তার বার্ষিক সাধারণ সভায় দুটি স্বতন্ত্র ক্রিপ্টো-সম্পর্কিত উদ্দেশ্য যুক্ত করেছে। উদ্দেশ্যগুলোর মধ্যে রয়েছে ‘‘ব্লকচেন-ভিত্তিক সফ্টওয়্যার বিকাশ ও বিক্রয়’’ এবং ‘‘ক্রিপ্টোকারেন্সির বিক্রয় ও ব্রোকারেজ ’’এর ফলে মনে হচ্ছে, এলজি কিছু ক্রিপ্টো এক্সেচেঞ্জ প্রতিষ্ঠা করতে যাচ্ছে।

কোম্পানির নিজস্ব এক্সচেঞ্জ বা প্ল্যাটফর্ম শুরু করা সম্পর্কে জিজ্ঞাসা করা হরে, এলজির একজন মুখপাত্র জল্পনা-কল্পনাকে শান্ত করে বলেন, ‘‘এখনও কিছু ডিসিশন নেয়া হয়নি। আমরা শুধু ব্যবসায়িক ক্ষেত্রগুলোকে বিস্তৃতভাবে উল্লেখ করেছি।’’

Untitled-1.jpg

এলজির ক্রিপ্টো-সম্পর্কিত মার্কেটপ্লেস তৈরির বিষয়ে গুজবগুলো এই বছরের শুরুতে আবির্ভূত হয়েছিল যখন বিথম্বের সিইও হিও বেক-ইয়ং নিশ্চিত করেছিলেন যে এক্সচেঞ্জ একটি এনএফটি মার্কেটপ্লেস তৈরি করতে বড় কোম্পানির সাথে কাজ করছে।

কোম্পানিটির প্রযুক্তি প্রস্তুতকারক এনএফটি গ্রহণ এবং যুদ্ধপথে রয়েছে। এ মাসের শুরুতে ঘোষণা করেছিলেন এটি সম্পূ্র্ণরূপে এনএফটি-সক্ষম স্মার্ট টিভিগুলোর একটি লাইন প্রবর্তনের জন্য ব্লকচেইন প্রযুক্তি কোম্পানি Kakao’s Ground X- এর সাথে কাজ করছে।

এনএফটি-ভিত্তিক আর্টওয়ার্ক সম্পর্কিত আরও প্রকল্পগুলো পরিচালনা করার জন্য এলজি সিউল অকশন ব্লু,  একটি অনলাইন আর্ট নিলামকারীর সাথে অংশীদারিত্ব ঘোষণা করেছে।

এলজির এ ধরনের ঘোষণা আসে টেক জায়ান্ট স্যামসাং-এর অনুসরণ করে। দক্ষিণ কোরিয়া ব্যাপকভাবে ক্রিপ্টোকারেন্সি এবং ব্লকচেইন-সম্পর্কিত প্রযুক্তি গ্রহণ করছে। এই বছরের শুরুর দিকে, দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাং ঘোষণা করেছে যে এটি তাদের স্মার্ট টিভিগুলোর জন্য এনএফটি প্ল্যাটফর্ম চালু করবে এবং সেইসাথে ডিসেন্ট্রাল্যান্ড মেটাভার্স নিজস্ব স্টোর চালু করবে।

সবচেয়ে উল্লেখযোগ্য, এ মাসের শুরুতে ক্রিপ্টো-বান্ধব প্রেসিডেন্ট ইউন সুক-ইওলকে নির্বাচিত হয়েছে, ইউনের নির্বাচনী প্রচারণা দক্ষিণ কোরিয়ার ক্রিপ্টো শিল্পকে নিয়ন্ত্রণমুক্ত করার পাশাপাশি দেশটিকে ব্লকচেইন প্রযুক্তির ভবিষ্যত বাড়ি হিসেবে গড়ে তোলার ওয়াদা করেন।

Leave a Comment

Your email address will not be published.

হোম
নিউজ
ট্রেডিং স্কুল
ব্রোকার
সিগন্যাল
ক্লাব
Scroll to Top